আজ বুধবার, ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

কৃষকের ধান কেটে দিলো রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জে মৌসুমী ইরি-বোরো ধান কাটা শুরু হয়েছে। কিন্তু করোনায় বিপর্যস্ত জনজীবনে যানবাহন বন্ধ থাকায় ধান কেটে দেওয়ার শ্রমিক খুঁজে পাওয়া যাচ্ছে না। এ অবস্থায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নির্দেশে কৃষকের পাশে দাঁড়িয়েছে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ। গতকাল রূপগঞ্জ এবং কায়েতপাড়া ইউনিয়নে কৃষকের ধান কেটে বাড়ি এনে দিয়েছে ছাত্রলীগ ।
ধান কাটায় অংশগ্রহণ করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল শিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভুইয়া মাছুম, ছাত্রলীগ নেতা ইমন হাসান খোকন, রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আব্দুল আজিজ,সাধারণ সম্পাদক আরিফ খান জয়, সাংগঠনিক সম্পাদক রিটন, । কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা কাউছার আহমেদ, আরিফ খান ,মামুন মিয়া।
এদিকে কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ কৃষকের ২ বিঘা জমির ধানকেটে বাড়িতে এনে দিয়েছেন ।
জানতে চাইলে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ জানান, সারা দেশে করোনায় বিপর্যস্ত জনজীবন।বিশেষ করে এই সময়ে কৃষকেরা পড়েছেন বিপদে। হতদরিদ্র্য কৃষকদের সহযোগিতা করতে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা দেশের বিভিন্ন জেলায় কৃষকের সঙ্গে কাজ করছে। আমরাও তার অংশ হিসেবে কৃষকের সঙ্গে থেকে তাদের সহযোগিতা করছি। দেশের এই দুঃসময়ে জননেত্রী শেখ হাসিনা এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নির্ভীক সৈনিক হিসেবে আমরা সাধারণ মানুষের কাছে থেকে কাজ করার চেষ্টা করছি।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তাজুল ইসলাম জানান, রূপগঞ্জ উপজেলায় এবছর ৭ হাজার ১৫ হেক্টর জমিতে বোরো আবাদ হয়েছে।